শিরোনাম:
ঢাকা, ফেব্রুয়ারী ২২, ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

Demo Newspaper
রবিবার, ২ আগস্ট ২০১৫
প্রথম পাতা » এক্সক্লুসিভ | তথ্য প্রযুক্তি | বিজ্ঞান-প্রযুক্তি » ‘মাইক্রোসফট এজ’ ব্রাউজার হিসেবে ভালো হলেও আরো উন্নত করতে হবে
প্রথম পাতা » এক্সক্লুসিভ | তথ্য প্রযুক্তি | বিজ্ঞান-প্রযুক্তি » ‘মাইক্রোসফট এজ’ ব্রাউজার হিসেবে ভালো হলেও আরো উন্নত করতে হবে
১ বার পঠিত
রবিবার, ২ আগস্ট ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘মাইক্রোসফট এজ’ ব্রাউজার হিসেবে ভালো হলেও আরো উন্নত করতে হবে

---মাইক্রোসফট সম্প্রতি তাদের নতুন অপারেটিং সিস্টেম বাজারে ছেড়েছে। এতে তারা নতুন ব্রাউজারও যুক্ত করেছ। তাদের এ ব্রাউজারের নাম ‘মাইক্রোসফট এজ’। ব্রাউজার হিসেবে এটি পুরনো উইন্ডোজ এক্সপ্লোরারের তুলনায় অনেক সুবিধাজনক হলেও এখনও একে অনেক দূর যেতে হবে বলে মনে করছেন ব্যবহারকারীরা। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে সিনেট।
উইন্ডোজ টেন-এ ব্রাউজার হিসেবে যে ইন্টারনেট এক্সপ্লোরারকে রাখা হবে না এমন ঘোষণা আগেই দিয়েছিল মাইক্রোসফট। আধুনিক সব ফিচারে সমৃদ্ধ এই অপারেটিং পদ্ধতিতে যুক্ত করা হয়েছে নতুন ব্রাউজার। উইন্ডোজ টেন- এ আধুনিক সব ফিচারের সমাবেশ ঘটিয়েছে মাইক্রোসফট। সেই সাথে ঘোষণা দিয়েছে আগামীতে তারা উইন্ডো স্টোরও চালু করবে।
এটির নাম নিয়ে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে বেশ কৌতুহলই ছিল বহুদিন। অনেকে ধরেই নিয়েছিল নতুন ব্রাউজারের নাম হবে স্পার্টান।
এর আগে মাইক্রোসফটের বার্ষিক ডেভেলপার সম্মেলনে জোই আরো বলেন,’আমাদের নতুন এ ব্রাউজারটি ওয়েব ব্যবহারের নতুন অভিজ্ঞতা সৃষ্টি করবে। এবং এজ নামটিও আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে’।
উইন্ডোজ ১০ বাজারে আসার পর ‘মাইক্রোসফট এজ’ ব্রাউজার ব্যবহার করার জন্য তাগিদ দিচ্ছে মাইক্রোসফট। তবে এক্ষেত্রে ব্যবহারকারীরা ইচ্ছে করলেই অন্য ব্রাউজার ব্যবহার করতে পারবেন। এছাড়া ক্রোম ও ফায়ারফক্স ব্যবহারেও কোনো অসুবিধা হবে না অপারেটিং সিস্টেমটিতে।
‘মাইক্রোসফট এজ’-এর সমস্যা
মাইক্রোসফট এজের বেশ কিছু নতুন সুবিধা যুক্ত হলেও কিছু সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা।
ব্যবহারকারীরা জানাচ্ছেন, আপনি যদি একটি সাদামাটা ব্রাউজার ব্যবহার করতে চান তাহলে ‘মাইক্রোসফট এজ’ আপনার জন্য নয়।
‘মাইক্রোসফট এজ’ ব্রাউজারটিতে বহু ফিচার সংযুক্ত রয়েছে। আর এসব ব্যবহার করতে পারলে এটা ব্যবহারকারীদের যথেষ্ট সুবিধা দেবে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)